অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে: হেলাল আকবর

0

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গোৎসবে নন্দনকানন পূজা উদযাপন পরিষদ রথের পুকুর পাড় বালক সাধু আশ্রমে রবিবার (২ অক্টোবর) রাতে পূজা মণ্ডপ পরিদর্শন করেছেন বাংলাদেশ আওয়ামী কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা ও দেশে করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক-উদ্যোক্তা হেলাল আকবর চৌধুরী বাবর।

এসময় তিনি উপস্থিতিদের উদ্দেশ্যে তিনি বলেন, যুগ যুগ ধরে চিরায়ত বাংলায় সর্বজনীন বোধে অসাম্প্রদায়িক চেতনার পীঠস্থান। ধর্মীয় ভেদ বুদ্ধিতে এই দেশ স্বাধীন হয়নি,বঙ্গবন্ধু এই দেশ স্বাধীন করেছেন অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে। যার ধারাবাহিক রক্ষা করে যাচ্ছে বঙ্গকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পরশে বাংলাদেশ এখন সুসজ্জিত একটি দেশ। ধর্মীয় ভাবধারায় যার যার ধর্ম সেই নির্বিঘ্নে পালন করে যাচ্ছে শেখ হাসিনার চেতনাশীল চিত্তের বদৌলতে।

পরিদর্শনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা শ্রী অরুণ কান্তি দাস(কানু), সাবেক ছাত্রনেতা শিবু প্রসাদ চৌধুরী,এ এম কুতুবউদ্দিন চৌধুরী,রথের পুকুর পাড় বালক সাধু আশ্রমের সভাপতি শ্রী সুমন মজুমদার, সাধারণ সম্পাদক শ্রী মিনাল কান্তি দত্ত, আশীষ চক্রবর্তী বাচ্চু,শ্রী সুব্রত দত্ত বাবু,শ্রী রৌদ্রেন দে চৌধুরী বাবুন,শ্রী বাবু চক্রবর্তী,শ্রী তপন চক্রবর্তী(জুনু),শ্রী অনিক চক্রবর্তী জিতু,রাহুল দাস সহ অন্যন্যা নেতৃবৃন্দ