অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ছাত্রী হেনস্তা, এবার হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নারী শিক্ষার্থীকে হেনস্থা ও যৌন নিপীড়নের অভিযোগে চট্টগ্রামের হাটহাজারি সরকারি কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব সাময়িকভাবে বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

আজ সোমবার রাতে নগর অফিসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বহিষ্কৃত দুই শিক্ষার্থী হলো, চট্টগ্রামের হাটহাজারি সরকারি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের মোহাম্মদ নূর হোসেন শাওন ও ডিগ্রি পাসকোর্স এর ২০১৯-২০ শিক্ষাবর্ষের মোহাম্মদ আব্দুল মান্নান।

সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী, এই দুই শিক্ষার্থীর সাময়িকভাবে ছাত্রত্ব বাতিল করা হয়। কেন তাদের স্থায়ীভাবে ছাত্রত্ব বাতিল করা হবে না- এই মর্মে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ১০ দিনের মধ্যে ওই নোটিশের জবাব দেয়ার জন্য সময় নির্ধারণ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৈঠকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গত ১৭ জুলাই দিবাগত রাতে এক ছাত্রীকে হেনস্থা ও যৌন নিপীড়নের ঘটনাকে ন্যাক্কারজনক বলে উল্লেখ করা হয়। পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতা চর্চা এবং মূল্যবোধের অবক্ষয় রোধে কাউন্সিলিং করানোর বিষয়েও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত হয়।