অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় ছুরিকাঘাত করে যুবককে হত্যা, বাবা ছেলে আটক

0
.

চট্টগ্রামের পটিয়ায় ছুরিকাঘাতে মো. ফাহিম (২২) নামের এক তরুণ নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ মো. রনি (১৭) নাম এক কিশোর ও তার বাবাকে আটক করেছে।

রবিবার (২ অক্টোবর) দুপুরে পটিয়া উপজেলার কোলাগাঁও ইউনিয়নের লাখেরা গ্রামে এ ঘটনা ঘটে। এদিন বিকেল ৪টার দিকে কর্ণফুলী থানার পশ্চিম চরপাথরঘাটা এলাকা থেকে রনিকে আটক করে পুলিশ।

নিহত ফাহিম পটিয়ার কাশিয়াইশ ইউনিয়নের পিঙ্গলা গ্রামের নজরুল ইসলামের ছেলে। আটক রনি কোলাগাাঁও ইউনিয়নের লাখেরা গ্রামের আবদুল মান্নানের ছেলে।

পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. রাশেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘাটে নৌকা বাঁধাকে কেন্দ্র করে রনির সাথে ফাহিমের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুইজনের মধ্যে মারামারিও হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে আজ ফাহিমকে ছুরি দিয়ে বুকে উপর্যুপুরি আঘাত করে রনি। পরে বিকেলে ঘাতক রনিকে কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা এলাকা থেকে গ্রেপ্তার করি। এ ঘটনায় নিহত ফাহিমের পরিবার থেকে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।’

প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানান, লাখেরায় ভগ্নিপতির রড, সিমেন্ট, বালু ও বাঁশের দোকানে চাকরি করতেন ফাহিম। আর রনি পেশায় একজন মাঝি। শনিবার (১ অক্টোবর) বিকেলে ফাহিমের ভগ্নিপতির দোকানের পাশে মোহাম্মদী খালে বাঁশের খুঁটিতে নৌকা বাঁধতে যায় রনি।

এ সময় ফাহিম এসে রনিকে ওই জায়গায় নৌকা বাঁধতে বাধা দিলে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে রনিকে আঘাত করে বসেন ফাহিম। বিষয়টি ওইদিন সন্ধ্যায়ই স্থানীয় পর্যায়ে মীমাংসা হয়ে যায়। রনির চিকিৎসার জন্য ৫০০ টাকা জরিমানাও করা হয় ফাহিমকে।

কিন্তু আজ রবিবার দুপুরে ফাহিম দোকানে বসে থাকা অবস্থায় রনি এসে আগের দিন তাকে কেন মেরেছে জানতে চায়। একপর্যায়ে ফাহিমের বুকে ছুরি মেরে পালিয়ে যায় রনি। পরে ফাহিমকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।

‘এ ঘটনার পর দুপুরে গ্রামের লোকজন রনির বাবা আবদুল মান্নানকে আটক করে ইউনিয়ন পরিষদে নিয়ে যায়। পুলিশ ইউপি থেকে রনির বাবাকে আটক করেছে।’ পরে রনিকে আটক করে।