অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভোলায় ৬ ঘন্টা হরতালের পর প্রত্যাহারের ঘোষণা বিএনপির

0
.

ভোলায় পুলিশের গুলিতে নিহত জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম নিহতের প্রতিবাদে ডাকা সকাল-সন্ধ্যা হরতাল ৬ ঘন্টা পর প্রত্যাহার করেছে বিএনপি। এর আগেহত রহিমের কবর জেয়ারত করতে তার বাড়িতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

আজ বেলা ১২টায় ভোলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে হরতাল প্রত্যাহারের ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম, বিএনপির কেন্দ্রীয় নেতা শামসুজ্জামান দুদু, এডভোকেট জয়নাল আবেদিন, বিলকিস জাহান শিরিন, সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিম, জহিরউদ্দিন স্বপন, জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর,সাধারন সসম্পাদক হারুন অর রশিদ ট্রুমেন,জেলা বিএনপির যুগ্ন সম্পাদক হুমায়ুন কবির সোপান সহ দলীয় নেতারা।

সংবাদ সম্মেলনে গয়েশ্বর রায় বলেন, জনগণের দাবি নিয়ে কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের গুলিতে ২ জন নিহত হয়েছেন। এটা সম্পূর্ণ অনৈতিক। এই হত্যাকান্ডে সরকার জড়িত না থাকলে দ্রুত দায়ী পুলিশদের আইনের আওতায় আনা হোক।বিএনপি মানুষের কল্যানে কাজ করে।আওয়ামীলীগ পুলিশের কাদেঁ ভর করে দিনের ভোট রাতে করে জোড় করে ক্ষমতায় টিকে আছে। রহিম ও নুরে আলমের রক্ত বৃথা যাবে না।তাদের নিহতের ঘটনার প্রতিবাদ,নিন্দা ও সঠিক বিচার করতেই হবে। তারেক রহমান গতকাল নিহতের পরিবারের প্রতি সমবেদনা ও তার পরিবারে সার্বিক সহযোগীর কথা বলে এবং বিএনপি ক্ষমতায় গেলে তাদের নামে প্রতিষ্ঠান করার কথা বলেন। ভোলার মানুষকে কৃতজ্ঞতা জানাচ্ছি তারা নিজ থেকে প্রত্যেকে এই হরতাল পালন করার জন্য। তাই তাদের কথা চিন্তা করে এই মুহূর্ত থেকে হরতাল প্রত্যাহার করা হলো।

এদিকে নিহত ছাত্রদল সভাপতি নূরে আলমের প্রথম জানাজা নামাজ দুপুর ১ টায় ঢাকা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়েছে। জানাজা নামাজ শেষে নুরে আলম এর লাশ ভোলায় তার বাড়ির পথে রয়েছে। ভোলায় আসার সঙ্গে সঙ্গে আলতাজের রহমান কলেজ মাঠে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

সংবাদ সম্মেলন শেষে কেন্দ্রীয় নেতারা নিহত রহিমের কবর জিয়ারত করতে দক্ষিণ দিঘলদী তার গ্রামের বাড়ীতে যান।