অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ছাত্রী হেনস্তার সাথে জড়িত ৪ জনকে আটক করেছে র‌্যাব

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে ছাত্রী হেনস্তার সাথে জড়িত ৪জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

আজ শনিবার (২৩ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।

আটককৃতরা হলেন, বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগ ২য় বর্ষের ছাত্র মো. আজিম (২৩), হাটহাজারী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ১ম বর্ষের ছাত্র মো. নুর হোসেন শাওন (২২), বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগ ২য় বর্ষের ছাত্র মো. নুরুল আবছার বাবু (২২), হাটহাজারী কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্র মো. মাসুদ রানা (২২) কে আটক করা হয়।

তিনি বলেন, এ বিষয়ে দুপুরে চট্টগ্রামের চান্দগাঁও ক্যাম্প (বহদ্দারহাট) সিপিসি-৩ কার্যালয়ে প্রেস ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে।

এর আগে জড়িতদের একজন চবি শাহ আমানত হলে অবস্থান করছেন এমন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাতে ১টা থেকে প্রায় দুই ঘণ্টা ধরে তল্লাশি চালানো হলেও কাউকে গ্রেপ্তার করা যায়নি।

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহিউদ্দিন সুমন বলেন, রাত সাড়ে ১২টা থেকে চবির আমানত হলে অভিযান পরিচালনা করা হয়েছে। তবে অভিযানে কাউকে গ্রেপ্তার করা হয়নি।

উল্লেখ্য-গত ১৭ জুলাই রাতে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী যৌন নির্যাতনের শিকার হন। তাকে শাররিক নির্যাতন ও তার বন্ধুকে গাছের সাথে বেধেঁ মারধর এবং ছাত্রীকে ভিডিও করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন আইনের ১০ ধারায় এ মামলায় অজ্ঞাতনামা পাঁচজনকে আসামি করা হয় এবং ভুক্তভোগী প্রক্টর বরাবর অভিযোগ দিলে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে প্রশাসন।

এর মধ্যে গত ১৯ জুলাই ছাত্রীদের আবাসিক হলে রাত ১০টার মধ্যে হলে প্রবেশের সময়সীমা নির্ধারণ করে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে তীব্র আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।হেনস্তার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে প্রতিদিন বিক্ষোভ ও মানববন্ধন করে আসছে সাধারণ শিক্ষার্থীরা।