অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

২কোটি টাকার চেক প্রতারণা

ভগ্নিপতির মামলায় সঙ্গীত শিল্পী আব্দুল মান্নান রানার দুই বছরের কারাদণ্ড

৮৯

নিউজ হওয়ার সাথে সাথেই আপডেট পেয়ে যান আপনার ডিভাইসে, এখনি সাবষ্ক্রাইব করুন

.

প্রায় ২ কোটি টাকার চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলায় জনপ্রিয় কণ্ঠশিল্পী আব্দুল মান্নান রানাকে ২ বছরের বিনাশ্রমে কারাদণ্ড এবং সম পরিমাণ অর্থদণ্ডের রায় দিয়েছেন আদালত।

আজ সোমবার (২৮ জুন) চট্টগ্রামের চতুর্থ যুগ্ম মহানগর দায়রা জজ আফরোজা জেসমিন এর আদালত এ রায় দেন।

আব্দুল মান্নান রানা চট্টগ্রাম মহানগরীর বন্দর থানার মধ্যম গোসাইলডাঙ্গা আব্দুল আজিজের ছেলে এবং দেশের জনপ্রিয় একজন সঙ্গীত শিল্পী এবং জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-(জাসাস) এর কেন্দ্রিয় নেতা ও চট্টগ্রাম মহানগর শাখার সাবেক সভাপতি

আরও খবর: রানা সভাপতি ও সিপন সাধারণ সম্পাদক

বাদী পক্ষের আইনজীবি তপন কুমার দাশ সঙ্গীত শিল্পী রানার বিরুদ্ধে রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলার বাদী ও আসামী পরস্পরের আত্মীয়। সে সূত্রে নগরীর কোতোয়ালী থানার চৈতন্য গলি জিন্নাহ পাড়ার আবদুল্লাহ আল হারুন চেক জালিয়াতি ও প্রতারণার অভিযোগে আব্দুল মান্নান রানার বিরুদ্ধে দুইটি মামলা করেন ২০১৪ সালে। একটি চেকে ৯৪ লাখ ৮৯ হাজার ৮২৯ টাকা, অন্য একটি চেকে ৯৪ লাখ টাকা অপর্যাপ্ত তহবিলের কারণে ডিজঅনার হয়। পরে রানার বিরুদ্ধে আইনজীবীর মাধ্যমে আইনি নোটিশ পাঠান। নোটিশ পাওয়ার পরও আসামি চেকের টাকা পরিশোধ না করায় আদালতে মামলা দায়ের করা হয়।

বাদী আব্দুল্লাহ আল হারুণ বলেন, আমি রানার ছোট বোনের স্বামী হই। আমরা এক সঙ্গে ব্যবসা করতাম। ব্যবসায়িক কারণে তিনি আমার কাছ থেকে টাকা নিয়ে ফেরত দেয়নি। এবং টাকার বিপরিতে যেসব চেক দিয়েছে তা ব্যাংকে ডিজ অনার হয়েছে। বিষয়টি পারিবারিকভাবে সমাধান করার অনেক চেষ্টা করা হয়েছে। কিন্তু তিনি রাজি হননি। তাই আমি মামলা করেছি।

নিউজ হওয়ার সাথে সাথেই আপডেট পেয়ে যান আপনার ডিভাইসে, এখনি সাবষ্ক্রাইব করুন