অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মানুষের দৃষ্টি অন্যদিকে সরাতে বিএম ডিপোতে পরিকল্পিতভাবে বিস্ফোরণ ঘটানো হয়েছে: টুকু

0
চট্টগ্রাম মহানগর যুবদলের উদ্যোগে খাবার, ফলমূল ও প্রয়োজনীয় ঔষুধ সামগ্রী হস্তান্তর করছেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু ও সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না।

কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু বলেছেন, নিশী রাতের ভোটের অবৈধ সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ। লুটপাটে ব্যস্ত আওয়ামীলীগ দেশের মানুষের দৃষ্টি অন্যদিকে সরাতে পরিকল্পিতভাবে বিএম কনটেইনার ডিপোতে এই ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটিয়েছে। দেশ নায়ক তারেক রহমানের নির্দেশনায় জাতীয়তাবাদী যুবদল ভয়াবহ অগ্নিকান্ডে আহতদের পাশে দাঁড়িয়েছে।

তিনি আজ ১০ জুন (শুক্রবার) বিকাল ৩ টায় সীতাকুন্ডের বিএম ডিপোতে চট্টগ্রাম মেডিকেল কলেজে অগ্নিকান্ডে আহত রোগীদের জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের পক্ষ থেকে চট্টগ্রাম মহানগর যুবদলের উদ্যোগে খাবার, ফলমূল ও প্রয়োজনীয় ঔষুধ সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, এই সরকারের আমলে এর আগে আরো অনেক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে তার একটিও সুষ্ঠু বিচার হয়নি। দেশ আজ অনৈতিক, অবৈধ হায়েনাদের কবলে। ২০০৮ সালে দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের ডাক দিয়েছিলেন। যা আজ দেশবাসী হারে হারে টের পাচ্ছে।

সুলতান সালাহ উদ্দিন টুকু বলেন, সরকারের সমালোচনা করলেই নেমে আসে গুম, খুন, গায়েবী মামলার বেড়াজাল। দেশ নায়ক তারেক রহমানের নির্দেশনায় আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারকে হটাতে প্রতিজ্ঞাবদ্ধ যুবদল। তিনি এই সময় জাতীয়তাবাদী যুবদলের জিয়ার সৈনিকদের আগামী আন্দোলন সংগ্রামের প্রস্তুতি নেয়ার আহবান জানান।

যুবদলের উদ্যোগে খাবার, ফলমূল ও প্রয়োজনীয় ঔষুধ সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ডা. শাহাদাত হোসেন।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, বিএম ডিপোর মালিক দক্ষিণ জেলা আওয়ামীলীগের নেতা তাই মামলার আসামী করা হয়েছে দুর্ঘটনায় আহত নিরীহ কর্মচারীদের। তিনি এই অগ্নিকান্ডের প্রকৃত রহস্য উদঘাটন করার জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের আহবান জানান। ডা: শাহাদাত আরো বলেন, এই ভয়াবহ বিস্ফোরণের পর থেকেই চট্টগ্রাম মহানগর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, ছাত্রদল, ড্যাব, জিয়াউর রহমান ফাউন্ডেশন আহত রোগীদের পাশে রয়েছে।

বিশেষ বক্তার বক্তব্যে কেন্দ্রীয় যুবদল সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না বলেন, বর্তমান সরকারের উদাসীনতায় বিএম ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডের অন্যতম কারণ। দক্ষিণ জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষের মালিকানাধীন এই বিএম ডিপো। অথচ মামলার আসামী করা হয়নি তাকে, ক্ষমতা চিরস্থায়ী করতে ব্যস্ত এই হায়েনার দল। তিনি আহতদের যথাযথ সুচিকিৎসা এবং নিহতদের পরিবারবর্গকে আর্থিক ক্ষতিপূরণ দেয়ার জোর দাবী জানান।

সীদাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপো পরিদর্শনে যুবদল কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদের পরিচালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, সহসভাপতি কামরুজ্জামান দুলাল (দপ্তরের দায়িত্বে), সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি মোহাম্মদ শাহজাহান, উত্তর জেলা সভাপতি হাসান জসিম, মোহাম্মদ আজগর, এস এম মুরাদ চৌধুরী।

চমেক হাসপাতালে খাদ্য সামগ্রী ও ঔষুধ হস্তান্তরের পূর্বে দুপুর ২ টায় বিএম কন্টেইনার ডিপো পরিদর্শন করেন কেন্দ্রীয় যুবদল নেতৃবৃন্দ এবং দুর্ঘটনার পর থেকে নিখোঁজ বিএম ডিপোর ড্রাইভার মনিরুল ইসলামের অসহায় পরিবারের সাথে সাক্ষাত করে দেশনায়ক তারেক রহমানের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা প্রদান করেন যুবদল নেতৃবৃন্দ।