অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আকরাম খানের ছোট ভাই সাবেক ক্রিকেটার আকবর খানের মৃত্যু

0
.

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিসিবির পরিচালক আকরাম খানের ছোট ভাই সাবেক ক্রিকেটার আকবর খান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহে রাজেউন)। তার বয়স হয়েছিল ৪৫ বছর।

আজ বৃহস্পতিবার ভোরে তিনি চট্টগ্রামের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি ক্রিকেটার তামিম ইকবালের ছোট চাচা। ৭ ভাই ও ৫ বোনের মধ্যে আকবর ছিলেন সবার ছোট। মৃত্যুকালে দুই ছেলে ও স্ত্রীসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

আকবর খান স্টার ক্লাব, চট্টগ্রাম আবাহনীসহ বিভিন্ন ক্লাবে খেলেছেন। ২০১২ সালে খেলাধুলা থেকে অবসর নেন। তার দুই ছেলের একজন চট্টগ্রাম অনুর্ধ-১৬ বিভাগীয় ক্রিকেট দলের খেলোয়াড়।

আকবর খানও একসময় ক্রিকেটার ছিলেন জানিয়ে তানিম বলেন, আমার প্রথম ক্রিকেট কোচ ছিলেন তিনিই। ক্রিকেটের মৌলিক শিক্ষার অনেকটুকুই আমি পেয়েছিলাম তাঁর কাছ থেকে। ক্রিকেট বলে আমার প্রথম ম্যাচটিও খেলেছিলাম তাঁর তত্ত্বাবধানে। ক্রিকেটের পথে আজ যতদূর আসতে পেরেছি, উনি যত্ন করে ভিত গড়ে দিয়েছিলেন বলেই। মহান আল্লাহ তায়ালা উনাকে জান্নাতবাসী করুন। আমার চাচা ও তার পরিবারের জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করছি’। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, আকবর খান দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন।

আজ বাদ আসর চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে আকবর খানের নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

আকবর খানের মৃত্যুতে বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন মো. আলমগীর ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন শোক প্রকাশ করেছেন।