অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কক্সবাজারে সাবেক ছাত্রলীগ নেতাকে গুলি করে হত্যা চেষ্টা

0
.

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোনাফ সিকদারকে গুলি করে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। তার পিঠ ও শরীরের কয়েক পাশে গুলি লেগে গুরুতর আহত হয়েছেন তিনি। তাকে আশঙ্কাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়েছে।  বুধবার (২৭ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার শহরের কলাতলীর সুগন্ধা পয়েন্ট এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় মোনাফ ছাড়াও তার সঙ্গে থাকা তারেক নামে এক ব্যক্তিও গুলিবিদ্ধ হয়েছেন।

মুনাফ সিকদার কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও জেলা যুবলীগের প্রস্তাবিত কমিটির সদস্য হিসেবে রয়েছেন।

কক্সবাজার সদর হাসপাতালের আরএমও ডা. মোহাম্মদ শাহীন আবদুর রহমান জানান, তার শরীরে গুলির ক্ষত রয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের দেয়া তথ্য মতে, কক্সবাজার শহরের পেশকার পাড়ার সাহাব উদ্দিন সিকদারের ছেলে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও যুবলীগ নেতা মোনাফ সিকদার সুগন্ধা পয়েন্টে শুটকী মার্কেটে মোটর সাইকেল নিয়ে যান। ওই মার্কেট নিয়ে দীর্ঘদিন ধরে দুইপক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। বুধবার রাত ৯টার দিকে একজন সন্ত্রাসি ওই মার্কেট এলাকায় এসে মোনাফ সিকদারকে গুলি করে পালিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশা বলেন, কক্সবাজার শহরের সুগন্ধা পয়েন্ট এলাকায় প্রধান সড়কের পাশের একটি শুটকি মার্কেটের সামনে মোনাফ সিকদারসহ আরও কয়েকজন মিলে আড্ডা দিচ্ছিলেন। রাত ৯টার দিকে মুখোশপরা কয়েকজন দুর্বৃত্ত অতর্কিতভাবে মোনাফ সিকদারকে লক্ষ্য করে গুলি ছুড়ে। পরে পথচারীরা তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়।

তিনি আরও জানান, গুলির পর পর অপরিচিত কয়েকজনকে কলাতলীর দিকে পালিয়ে যেতে দেখে ধাওয়া দেয় ব্যবসায়ীরা। তবে দুর্বৃত্ত কাউকে আটক করা যায়নি। তাকে প্রাথমিক চিকিৎসা শেষে তার অবস্থা অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়।

কক্সবাজার সদর থানার ওসি তদন্ত বিপুল চন্দ্র দে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস জানান, অপরাধীদের ধরতে অভিযান চলছে। তবে কী কারণে মোনাফ সিকদারকে গুলি করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

উল্লেখ্য, মোনাফ সিকদার কক্সবাজার টেইলার্স মালিক সমিতির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।