অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৯৩

0
.

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৬৪ জন।

গত ২৪ ঘন্টা চট্টগ্রামের ৭ টি ল্যাবে ১১৩৮ জনের নমুনা পরীক্ষায় ২৯৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এনিয়ে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪৭২২৭ জন। নতুন শনাক্তদের মধ্যে নগরীর ২৪৯ জন ও বিভিন্ন উপজেলার ৪৪ জন রয়েছে।

আজ সোমবার ভোরে চট্টগ্রামের সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য পাওয়া যায়।

এতে বলা হয়- গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১৩৮টি নমুনা পরীক্ষায় নতুন করে ২৯৩ জন করোনা আক্রান্ত হয়। এ নিয়ে মোট আক্রান্ত ৪৭ হাজার ২২৭ জন। নতুন ৫ জনের মৃত্যুসহ মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৬৪ জনে।

এদিন চট্টগ্রামের আটটি ল্যাবের মধ্যে সাতটি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩০টি নমুনা পরীক্ষা করে ৬০ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ২১৩টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৪৫ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬৩টি নমুনা পরীক্ষা করে ৫২ জন ও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৮৮ নমুনা পরীক্ষায় ৫১ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৬টি নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৫০ জনের নমুনায় ১৯ জনের করোনা শনাক্ত হয় এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬৮টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৩৯ জনের।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।